মুসাফির
- মো জাহিদুল ইসলাম ০৯-০৫-২০২৪

মহাবিশ্বের সবচেয়ে সুন্দর নক্ষত্রের খোঁজে
আমি নক্ষত্র ভ্রমণে বেরিয়েছিলাম;
অথচ দেখো,
তোমার চোখে এসে আমার ভ্রমণ থেমে গেলো
আমি থমকে গেলাম, সমস্ত কিছু ভুলে গেলাম

এভাবেই কেটে গেলো দিন, মাস, বছর, শতাব্দী
'তুমি অবেলায় কেন এলে?' এই প্রশ্ন করবো না

সময়ের গতির কাছে আমি পরাজিত, এটাই চিরন্তন সত্য
এরপর চাওয়ার আর কিছুই থাকে না
আবার অনেক কিছুই থাকে
আমি খুব বেশি কিছু চাইবো না, শুধু মনে রেখো —
একদিন আমি এখানে এসেছিলাম

এভাবেই কেটেছিলো দিন, মাস, বছর, শতাব্দী

আমি এক মুসাফির; অদ্বিতীয়া,
কোনো এক পথের বাঁকে আমাদের দেখা হবে তো আবার?


২৪ জুলাই, ২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।